স্কুলের ছাত্রছাত্রীদের ভবিষ্যতের জন্য প্রস্তুত করতে প্রয়োজনীয় দক্ষতা দিচ্ছে Light of Hope Ltd. আপনি যদি আপনার স্কুলের শিক্ষার্থীদের সৃজনশীলতা, সমস্যা-সমাধানের দক্ষতা বাড়াতে চান এবং তাদেরকে ভবিষ্যতের জন্য তৈরি করতে চান তাহলে এই লেখাটি আপনার জন্যই। 

ঢাকা শহরের কয়েক হাজার অভিভাবকের মধ্যে একটা জরিপ আমরা চালিয়েছিলাম। সেই জরিপে উঠে এসেছে ‘৬০ ভাগ অভিভাবক মনে করেন শিশুদের একাদেমিক রেজাল্টের চেয়ে সৃজনশীলতা, সমস্যা-সমাধানের দক্ষতা বেশি গুরুত্বপূর্ণ তাদের সন্তানদের ভবিষ্যৎ নিশ্চিত করার জন্য’।

শিক্ষিত এবং সচেতন অভিভাবকরা এখন চাচ্ছেন স্কুলে যেন পড়াশুনার পাশাপাশি শিশুদের সৃজনশীলতা, সমস্যা-সমাধানের দক্ষতা, ক্রিটিকাল থিঙ্কিং – ইত্যাদি বাড়ানো নিয়েও কাজ করা হয়। World Bank এর জরিপে দেখা যাচ্ছে এখন যেসব শিশুরা প্রাথমিক বিদ্যালয় লেভেলে পড়ে তাদের ৭০ ভাগ শিশু এমন একটা প্রফেশনে ঢুকবে ভবিষ্যতে যার অস্তিত্বই এখন নেই। ভবিষ্যতের সেইসব কাজের জন্য নিজেদের উপযোগী করে গড়ে তোলার জন্য শিশুদের মাঝে Creativity, Problem-solving, Critical thinking and Emotional Intelligence – এই দক্ষতাগুলো বাড়াতে হবে।

এরই ভিত্তিতে Light of Hope একটি প্রোজেক্টের উদ্যোগ নিয়েছে যার মাধ্যমে ঢাকার ৩০০ টি স্কুলে শিশুদের ভবিষ্যৎ দক্ষতা উন্নয়নে কাজ করার জন্য। ইতিমধ্যে ঢাকার বিভিন্ন স্কুলের সাথে যোগাযোগ শুরু করেছি আমরা। এবং আগ্রহী স্কুলগুলোও আমাদের এই প্রোজেক্টে যুক্ত হতে পারে।

School Development Program (SDP) এর মূল লক্ষ্য হচ্ছে স্কুলের ৩-১০ বছর বয়সী শিশুদের মধ্যে ভবিষ্যৎ স্কিলগুলোর দ্বারা প্রস্তুত করা, শিক্ষকদের প্রশিক্ষণের মাধ্যমে তৈরি করা এবং অভিভাবকদের মধ্যে এই ব্যাপারে সচেতনতা তৈরি করা এবং তারা নিজেরা কিভাবে এই দক্ষতাগুলো বাড়াতে পারেন নিজেদের সন্তানদের মধ্যে – সে ব্যাপারে পরামর্শ দেয়া।

Schools will receive amazing Goofi products

২০১৯-২০ বছরে মোট ৩০০ টি স্কুলকে Light of Hope Ltd. এই কার্যক্রমের অন্তর্ভুক্ত করবে।  

প্রোজেক্টের সাথে যুক্ত স্কুলগুলো Light of Hope Ltd. পক্ষ থেকে যেসব সুযোগ-সুবিধা পাচ্ছেঃ

  1. All our Goofi Books and Products for the school
  2. Teacher training on helping children to become more creative
  3. A library corner in the school with all the books and creative items to help children to achieve future skills
  4. Free online courses for parents and teachers
  5. Parenting workshop organized in the school
  6. Workshop for the teachers
  7. Promotion of the school on our platform, helping the school to reach out to more parents
  8. Selected students will receive leadership training as ‘Goofi Ambassador’

Schools will receive unlimited access to Teachers Time courses

কেবলমাত্র আগ্রহী স্কুলদের যোগাযোগ করার অনুরোধ করা যাচ্ছে। যারা আগে আবেদন করবেন তাদের প্রাধান্য দেয়া হবে। এপ্রিল থেকে নভেম্বর পর্যন্ত কার্যক্রম চলবে এই প্রোজেক্টের।

আগ্রহী স্কুলকে নিচের লিঙ্কে গিয়ে আবেদন করার অনুরোধ করা যাচ্ছে।

আবেদন ফর্ম লিঙ্ক 

প্রোজেক্ট নিয়ে বিস্তারিত জানতে কল করুন এই নাম্বারেঃ মাহি (01979774045) অথবা নোবেল (01717459549) 

আপনি যদি স্কুলের সাথে সংশ্লিষ্ট কেউ হন তাহলে ম্যানেজমেন্টকে আবেদন করার ব্যাপারে জানান। আপনি যদি অভিভাবক হন, তাহলে আপনার শিশুর স্কুলকে জানান।

। শেয়ার করুন । আবেদন করুন ।

আমাদের School Development Program এর সাথে যুক্ত আছে সারা দেশের প্রায় ৩৫০ স্কুল। এক লক্ষের বেশি শিশু উপকৃত হচ্ছে নানাভাবে।