বাংলাদেশে প্রি-স্কুলের লেভেলে পড়ছে এখন ৩৫ লক্ষ শিশু। এবং প্রাথমিক লেভেলে পড়ছে ১ কোটি ৭৩ লক্ষ শিশু। এই বিশাল সংখ্যক শিশুরা এখন ঘরে বসে আছে স্কুল বন্ধ থাকার কারণে। আগামী সেপ্টেম্বর মাসের আগে স্কুলগুলো খোলার সম্ভাবনাও অনেক কম। তার মানে শিশুদের প্রায় ৬ মাস ঘরে থাকতে হচ্ছে এবং তাদের পড়াশুনার একটা ব্যাপক ক্ষতি হতে যাচ্ছে।

এই সময়টাতে যেহেতু স্কুল বন্ধ, তাই অভিভাবকরাই এখন শিশুদের শিক্ষক হিসাবে কাজ করছেন। ঘরেই চলছে নিয়ম করে পড়াশুনা এবং সৃজনশীল কাজে শিশুদের ব্যস্ত রাখতে। আর এর জন্য প্রয়োজন প্রতিনিয়ত নতুন নতুন কনটেন্ট। তাই এই প্রয়োজন মেটাতে অভিভাবকদের জন্য আমরা আমাদের সব একাদেমিক বই, একটিভিটি বই, এবং ভিডিও সম্পূর্ণ ফ্রি করে দিয়েছি।

লাইট অফ হোপ প্রকাশনী থেকে প্রকাশিত সব প্রি-স্কুল এবং প্রাইমারি লেভেলের বই এখন অভিভাবকরা ফ্রি ডাউনলোড করতে পারবেন। লাইট অফ হোপের ব্র্যান্ড goofi তাদের বইগুলো ইতিমধ্যে ১ লক্ষ বার ডাউনলোড করেছেন অভিভাবকরা।

স্কুলের শিক্ষার বিষয়গুলোকে আরও আনন্দময় এবং সৃজনশীলভাবে শিশুদের পৌঁছে দিতে এই বইগুলো উন্মুক্ত করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে Light of Hope ম্যানেজমেন্ট। প্রকাশিত এবং প্রকাশনার অপেক্ষায় থাকা বইগুলোও এই তালিকায় রয়েছে।

অনেক বেশি engagement এবং activity-নির্ভর এই বইগুলো করোনায় ঘরবন্দি থাকা অবস্থায় শিশুদের যে কেবল শিক্ষার ক্ষেত্রে সাপোর্ট দিবে তাই নয়, পাশাপাশি তাদের সৃজনশীলতা, সমস্যা সমাধানের দক্ষতা বাড়াতেও সাহায্য করবে।

নিচের লিঙ্কে গিয়ে রেজিস্ট্রেশন করে সবগুলো বই ডাউনলোড করে নিতে পারেন। পাশাপাশি হার্ড-কপি বইগুলোও ঘরে বসে নিরাপদে পেতে পারেন এখন।

প্রি-স্কুলের শিশুদের উপযোগী বাংলা বই

ছবিতে ক্লিক করে সরাসরি ওয়েবসাইটে গিয়ে ডাউনলোড করুন

 

এছাড়া শিশুদের এবং অভিভাবকদের জন্য নিয়মিতভাবে আমরা আয়োজন করছি বিভিন্ন প্রোগ্রামের। অনলাইনে বসেই প্রতিদিন এই শোগুলো থেকে অভিভাবকরা এবং শিশুরা পেয়ে যাবেন আরও বিভিন্ন রিসোর্স।

নিচে আমাদের নিয়মিত প্রোগ্রামগুলোর শিডিউল দেয়া হল। আমাদের Kids Time এর ইউটিউব চ্যানেলেই রয়েছে আগের সবগুলো পর্ব। সাবস্ক্রাইব করে রাখুন সেখানে।

আমাদের সবগুলো শো-এর শিডিউল। ছবিতে ক্লিক করে চলে যান ইউটিউব চ্যানেলে।

 

আমরা চাই এই বইগুলো দেশের ৩৫ লক্ষ শিশুর সবার কাছে পৌঁছে যাক। তাই যারাই এই লেখাটি পড়ছেন তাদের কাছে অনুরোধ থাকবে তারা যেন তাদের পরিবারের এবং পরিচিত পরিবারের শিশুদের কাছে পৌঁছে দেয়ার জন্য বিভিন্নভাবে শেয়ার করেন।

সবাই মিলে আমাদের শিশুদের জন্য একটা সুন্দর এবং আনন্দময় শিক্ষার পরিবেশ দিতে পারবো ঘরে বসেই।