সায়েন্টিফিক মাইন্ড- কিডস্‌ টাইমের নতুন কোর্স

Posted on Posted in Articles, Events, news

কোর্সটি কি নিয়ে?

এই কোর্সের মূল লক্ষ্য হল শিশুদের মধ্যে পর্যবেক্ষণ ক্ষমতা বাড়ানো, লজিক এবং যুক্তি দিয়ে চিন্তা করা, পরীক্ষার মাধ্যমে সিদ্ধান্ত নেয়ার ক্ষমতাকে বাড়ানো। আমাদের দেশে সাধারণত ক্লাস ৩ থেকে বিজ্ঞান শেখানো হয় শিশুদের। অথচ মজার বিষয় হচ্ছে গবেষণা বলছে ৫০ ভাগ পর্যন্ত শিশুরা তৃতীয় শ্রেণীতে উঠার আগেই বিজ্ঞানের প্রতি আগ্রহ হারিয়ে ফেলে।

এই কোর্সটি তাই মূলত সেসব শিশুদের জন্য যারা এখনও ভালোভাবে বিজ্ঞানশিক্ষার সাথে স্কুলে পরিচিত হয়নি। কোর্সটিতে শিশুদের মধ্যে একটি বিজ্ঞানমনস্ক মন তৈরি হবে যেন স্কুলের বিজ্ঞানশিক্ষার প্রতি তার আগ্রহ তৈরি হয় এবং একই সাথে তার মধ্যে পর্যবেক্ষণ ক্ষমতা, যুক্তি দিয়ে চিন্তা করা এবং নিজে নিজে সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা তৈরি হয়। এর জন্য যখন আপনার শিশু বড় হবে তখন তার ব্যক্তিগত এবং চাকুরিক্ষেত্রে এই বিষয়গুলোর অভাবের জন্য যেন সমস্যায় না পড়তে হয়।  

কি থাকছে কোর্সে?

শিশুকে বিজ্ঞানমনস্ক করে তুলতে কোর্সে ৪ টি বিষয়ের উপর নজর দেয়া হচ্ছে। শিশুদের কৌতুহল বাড়ানো, পর্যবেক্ষণ ক্ষমতা বাড়ানো, অরগানাইজ করা, নানারকম পরীক্ষা এবং সেগুলোর রেজাল্ট মূল্যায়ন। এ জন্য বিজ্ঞানের নানা পরীক্ষা থেকে শুরু করে ক্লাসরুম একটিভিটি এবং একদিন শিশুমেলায় ট্রেজার হান্টও থাকবে। প্রতিটি শিশু নিজের একটি প্রোজেক্ট দাঁড়া করাবে। কোর্স শেষে তাদের প্রোজেক্টগুলো দিয়ে একটি মজার বিজ্ঞান মেলার আয়োজন করা হবে।

 

কাদের জন্য?

বয়সঃ ৪-৮ বছর বয়সী শিশুদের জন্য। তবে ১০ বছর বয়স পর্যন্ত শিশুরাও অংশগ্রহণ করতে পারবে।   

কারা নিতে পারেন কোর্সগুলো?

৪-৮ বছর বয়সী শিশুদের অভিভাবকদের জন্য কোর্সটি সরাসরি আমাদের অফিসে অফার করা হচ্ছে।

২ মাসের কোর্সে মোট ১০টি ক্লাস থাকে এবং প্রতিটি ক্লাস ২ ঘণ্টা করে। প্রতি মাসে ৫ টি করে (শুক্র এবং শনিবার) ক্লাস। প্রতি ব্যাচে ২০ জন করে শিশু এক একটি কোর্সে ভর্তি হতে পারে।

কোর্সে রেজিস্ট্রেশন করতে ক্লিক করুনঃ

ফিঃ ২৫০০ টাকা/মাস + ৫০০ টাকা/মাস (ক্লাসে বিভিন্ন পরীক্ষা ও উপকরণসহ বিজ্ঞানের প্রোজেক্ট করার জন্য যেসব জিনিস লাগবে সেগুলোর খরচের জন্য)

Comments

comments